পৃথিবীর শীর্ষ ১০ লাক্সারিয়াস এয়ারলাইন্স

46

আকাশপথে ভ্রমণকে অনেক বেশি আরামপ্রদ করে তোলার জন্য বিভিন্ন এয়ারলাইন্স বিভিন্ন ভাবে সুযোগ-সুবিধা বৃদ্ধি করে যাচ্ছে। লাক্সারিয়াস এয়ারলাইন্স হতে যাত্রীদের বেশকিছু সুযোগ-সুবিধা প্রদান করতে হয় যেমন বিভিন্ন খাবারের  আইটেম এবং খাবারের মান, অ্যালকোহল পরিবেশন, আরামদায়ক বিছানা, বিনোদনের ব্যবস্থা এবং এয়ারলাইন্স অ্যাটেনডেন্টদের ব্যবহার এবং সার্ভিসের মান। কিছু কিছু এয়ারলাইন্স এই সব সুবিধা প্রদানের পাশাপাশি আরেক ধাপ এগিয়ে গিয়ে তারা যাত্রীদের স্পা করার সুবিধা দিচ্ছে, ফ্লাইটেই যাত্রীর পছন্দের খাবার রান্না করে পরিবেশন করছে কিন্তু শীর্ষ ১০টি লাক্সারিয়াস এয়ারলাইন্স খুঁজে নেওয়া খুব কঠিন।

১০. থাই এয়ারওয়েজ

থাই এয়ারওয়েজ
থাই এয়ারওয়েজ
Source: hdwalle.com
থাই এয়ারওয়েজ
থাই এয়ারওয়েজ
Source: Pinterest

থাই এয়ারওয়েজের দ্য থাই রয়্যাল ফার্স্ট ক্লাস বিশ্বের অন্যতম লাক্সারিয়াস । থাই এয়ারওয়েজ অল্প কিছু ফ্লাইটে এই সুবিধা দিয়ে থাকে। প্রথম শ্রেণীর যাত্রী হিসেবে বারের মতো সবাই রয়্যাল অর্কিড স্পা করতে পারেন।  সিটগুলোতে পুরোপুরি হেলান দিয়ে শুয়ে থাকা যায় এবং প্রথম শ্রেণীর যাত্রীদের এন্টারটেইনমেন্টের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে। থাই এয়ারওয়েজ যাত্রীদের জন্য যে কিট এবং ড্রিংসক দেয় সেগুলো খুবই উন্নত মানের এবং ব্যয়বহুল।

৯. জেট ব্লু

জেট ব্লু
জেট ব্লু
Source: Pinterest
জেট ব্লু
জেট ব্লু
Source: Condé Nast Traveler

আমেরিকান এয়ারলাইন্স জেট ব্লু অভ্যন্তরীণ ফ্লাইটে সকল যাত্রীদের আরামদায়ক আসন দিয়ে, তবে এই এয়ারলাইন্সের প্রথম শ্রেণীর বিমান শুধুমাত্র চারটি শহরে পাওয়া যায়। চারটি শহরের মধ্যে রয়েছে নিউইয়র্ক, বোস্টন, লস এঞ্জেলস এবং সান ফ্রান্সিসকো। প্রথম শ্রেণীর আসনগুলো অনেক বড় এবং আরামদায়ক তবে সবচেয়ে দারুণ লাগে ৩০হাজার ফিট উপরে তারা যাত্রীদের যে খাবারটি পরিবেশন করে। যাত্রীরা অনেক প্রকারের খাবারের মধ্যে থেকে নিজের পছন্দ বেছে নিতে পারেন এবং যদি কোন যাত্রী কোন সমস্যায় পড়েন তাহলে জেট ব্লু এয়ারলাইন্সের বিনয়ী অ্যাটেনডেন্টরা সাথে সাথে সেই সমস্যার সমাধান করে দেন। বিমানে দেয়ালের ইন্টেরিয়র ডিজাইনটি সবাইকে মুগ্ধ করে দেয়।

৮. এয়ার ফ্রান্স

এয়ার ফ্রান্স
এয়ার ফ্রান্স
Source: Gizmodo Australia
এয়ার ফ্রান্স
এয়ার ফ্রান্স
Source: BusinessClass

ফরাসি বিমান সংস্থা এয়ার ফ্রান্স তাদের লাক্সারিয়াস প্রথম শ্রেণীর কেবিনের যাত্রীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। তাদের ফ্লাইটে প্রথম শ্রেণী কেবিনে মোট ৯টি সিট থাকে যার মধ্যে কিছু সিঙ্গেল এবং বাদবাকি অন্য সিটের সাথে যুক্ত। এয়ার ফ্রান্সের প্রথম শ্রেণীর কেবিনে সব সময় প্রাইভেসি অগ্রাধিকার পায়না। তাদের সিটগুলো ম্যানুয়ালি কন্ট্রোল করতে হয়, তবে সেটা খুব বেশি কঠিন না। প্রতিটি সিটের সাথে বোস সুপার হেডফোন দেয়া থাকে, সেটি মাধ্যমে আপনি চাইলে গান শুনতে পারেন, মুভি দেখতে পারেন অন্যদের কোন প্রকার বিরক্ত না করে। যাত্রীদের তারা পায়জামা, অ্যামেনিটি কিট এবং স্লিপার দেয়। তবে সিট এবং বেডের পাশাপাশি তাদের আরও একটি বিষয় খুবই ভালো, সেটা হচ্ছে তাদের এ্যাটেনডেন্টদের সার্ভিস। আপনার যখন যা প্রয়োজন, তারা হাসিমুখে সেটি করে দিবে।

৭. অল নিপন এয়ারওয়েজ

অল নিপন এয়ারওয়েজ
অল নিপন এয়ারওয়েজ
Source: WallDevil
অল নিপন এয়ারওয়েজ
অল নিপন এয়ারওয়েজ
Source: Pinterest

জাপানি এয়ারলাইন্স অল নিপন এয়ারওয়েজের প্রথম শ্রেণীর কেবিনে প্রাইভেসি কিছুটা কম তবে অন্যান্য সার্ভিসের দিক দিয়ে মোটামুটি অনেক ভালো।  কেবিনের মধ্যে যথেষ্ঠ জায়গা পাবেন এবং হাঁটার জন্য কিছুটা জায়গা রয়েছে। কেবিনের ভিতর চাইলে আপনি আপনার জামা-কাপড় ঝুলিয়ে রাখতে পারবেন। কেবিনে তারা যে সিট দিয়েছে সেটা আপনি চাইলে ফ্লাট বেডে রূপান্তর করতে পারবেন। তারা যাত্রীদের ফুল কোর্স খাবার দিয়ে,তার মধ্যে থেকে যাত্রীরা নিজেদের পছন্দ মতো বেছে নিয়ে খেতে পারেন, তবে অল নিপন এয়ারওয়েজের ডেজার্টের সুখ্যাতি রয়েছে। তারা যাত্রীদের আরামদায়ক ঘুমের জন্য পায়জামা সরবরাহ করে থাকে এবং  যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য পশমী কাপড়ের এক ধরণের পাতলা জ্যাকেটও দিয়ে থাকে।

৬. ব্রিটিশ এয়ারওয়েজ

ব্রিটিশ এয়ারওয়েজ
ব্রিটিশ এয়ারওয়েজ
Source: Pexels
ব্রিটিশ এয়ারওয়েজ
ব্রিটিশ এয়ারওয়েজ
Source: Luxury Travel Diary

ব্রিটিশ এয়ারওয়েজ বোয়িং ৭৪৭-৪০০ মডেলের উড়োজাহাজের মাধ্যমে ফ্লাইট পরিচালনা করে থাকে। ব্রিটিশ এয়ারওয়েজের প্রথম শ্রেণীর কেবিনে মোট ১৪টি আসন থাকে যার মধ্যে ১০টি সিঙ্গেল এবং ২সেট ডাবল আসন। আসন গুলো আরামদায়ক হলেও খুব বেশী চওড়া না হওয়ায় ঘুমানোর সময় কিছুটা সমস্যা হয়। কেবিনের শেষের দিকে দুইটি বাথরুম রয়েছে তবে বাথরুমে দেওয়া অ্যারোমাথেরাপির পণ্য কিছু ব্যাকডেটেড। প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য ব্রিটিশ এয়ারওয়েজ মানের খাবার পরিবেশন করে থাকে তবে খাবারের আইটেমগুলো খুবই সাধারণ। এন্টারটেইনমেন্টের  জন্য রয়েছে বারসহ আরো অনেক কিছু। লন্ডন থেকে নিউনিয়র্কে ভ্রমণে করতে খরচ হবে ১২০৮৮ ডলার।

৫. ভার্জিন আটলান্টিক

ভার্জিন আটলান্টিক
ভার্জিন আটলান্টিক
Source: Pilot Career News
ভার্জিন আটলান্টিক
ভার্জিন আটলান্টিক
Source: Luxury Travel Diary

তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ভার্জিন আটলান্টিক। এই এয়ারলাইন্সের সিটগুলো বেশ আঁটসাঁট। ভার্জিন আটলান্টিকের ‘Upper Class’ এ পাবেন ফোল্ড আউট সিট অথবা কম্বো বেড এবং প্রাইভেসির জন্য রয়েছে হাফ-পার্টিশন ওয়াল। এই এয়ারলাইন্সের প্রথম শ্রেণীর যাত্রীরা ব্যক্তিগত শোফার সুবিধা পাবেন যারা আপনাকে প্লেন থেকে গাড়ীতে করে এয়ারপোর্টে পৌঁছে দেবে এবং সেই সাথে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পাবেন প্রাইভেট সিকিউরিটি এরিয়া। ভার্জিন আটলান্টিক অন্য সব এয়ারলাইন্সের চেয়ে প্রথম শ্রেণীর ‘Upper Class’ এর যাত্রীদের থেকে অনেক কম অর্থ নিয়ে থাকে। এই এয়ারলাইন্সে লন্ডন থেকে নিউইয়র্কে ভ্রমণ করতে ব্যয় হবে ৪০১১ ডলার।

৪. কাতার এয়ারওয়েজ

কাতার এয়ারওয়েজ
কাতার এয়ারওয়েজ
Source: Bangalore Aviation

 

কাতার এয়ারওয়েজ
কাতার এয়ারওয়েজ
Source: Luxury Holidays

নামীদামী ডিজাইনারের ডিজাইন করা পায়জামা থেকে শুরু করে সেলিব্রেটি শেফের খাবার, সব পাবেন কাতার এয়ারওয়েজের প্রথম শ্রেণীর কেবিনে। কাতার এয়ারলাইন্স স্ট্যান্ডার্ড সিট দিয়েছে যেটি ফোল্ড করে বেড বানানো যায়, সেই সাথে আপনি ফ্লাইট সেল ফোন সার্ভিস পাবেন, একটি বার পাবেন, রুমে প্রাইভেসি ওয়াল রয়েছে যার মাধ্যমে আপনি আপনার কেবিনে কোন বন্ধুর সাথে ভ্রমণ করতে পারবেন। কাতার এয়ারওয়েজের দোহা থেকে নিউইয়র্কের এই ফ্লাইটের জন্য খরচ হবে ৫৯৪৪ ডলার কিন্তু ফিরতি ফ্লাইটে খরচ হবে ৪৫৫৭ ডলার।

৩. এমিরেটস এয়ারলাইন্স

এমিরেটস এয়ারলাইন্স
এমিরেটস এয়ারলাইন্স
Source: Financial Tribune

 

এমিরেটস এয়ারলাইন্স
এমিরেটস এয়ারলাইন্স
Source: LoungeBuddy

এমিরেটস এয়ারলাইন্স তাদের প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য সত্যিকারের প্রাইভেট কেবিন সুবিধা দিয়ে থাকে। অন্য সকলের থেকে এমিরেটস এয়ারলাইন্সের কেবিনের আকার বড় এবং কেবিনে পাবেন একটি সিট যেটি বেডে রূপান্তর করা যায়, শাওয়ার যুক্ত বাথরুম এবং আপনি যদি কমন বারে না যেতে ইচ্ছুক হোন তাহলে কেবিনে আপনি পাবেন ব্যক্তিগত বার, যেখানে নানা ধরণের ওয়াইন এবং অ্যালকোহল পাবেন। প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য এমিরেটস যে খাবার পরিবেশন করে থাকে সেটি খুব টেস্টি এবং মানসম্মত। আপনি যখন প্লেন থেকে নামবেন তখন ব্যক্তিগত শোফার চালিত গাড়ীতে করে এয়ারপোর্টে পৌঁছাতে পারবেন। তবে আপনি যদি এত এত সুবিধা পেতে চান তাহলে নিউইয়র্ক থেকে দুবাই ফ্লাইটে খরচ করতে হবে ২১৫৪৯ ডলার।

২. সিঙ্গাপুর এয়ারলাইন্স

 সিঙ্গাপুর এয়ারলাইন্স
সিঙ্গাপুর এয়ারলাইন্স
Source: Pinterest
সিঙ্গাপুর এয়ারলাইন্স
সিঙ্গাপুর এয়ারলাইন্স
Source: Los Angeles Times

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ‘স্যুট’ গুলো প্রাইভেসি দেওয়ার জন্য একদম বন্ধ করা থাকে। যে সকল কাপল ভ্রমণ করবেন তাদের প্রাইভেসির জন্য রয়েছে প্রাইভেসি ওয়াল, যেগুলোর মাধ্যমে নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। এছাড়া রয়েছে দুইটি ফোল্ডিং সিট যেগুলো ডাবল বেডে রূপান্তর করা যায়। স্যূটের যাত্রীদের জন্য প্রাইভেট চেক-ইন, লাক্সারি লাউঞ্জ সুবিধা পাশাপাশি তাদের দামি খাবার এবং পানীয় পরিবেশন করা হয়। সিঙ্গাপুর এয়ারলাইন্স স্যূটের যাত্রীদের বিনোদনের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে অসাধারণ পরিকল্পনার মাধ্যমে যার মধ্যে বার রয়েছে, ব্যয়বহুল স্পা সুবিধা রয়েছে এবং ইন্টারনেট, তবে ইন্টারনেটের জন্য আলাদা ভাবে বিল দিতে হবে। প্রথম শ্রেণীর যাত্রীদের জন্য একটি কিট দেওয়া হয় সেখানে বিভিন্ন প্রসাধনী দেওয়া হয়। আপনি যদি সিঙ্গাপুর এয়ারলাইন্সের এত সুবিধা নিতে চান নিউইয়র্ক থেকে ফ্রাঙ্কফুর্ট ফ্লাইটে খরচ করতে হবে ৫০০৮ ডলার এবং নিউইয়র্ক থেকে সিঙ্গাপুর ফ্লাইটে খরচ করতে হবে ৯৩০০ ডলার।

১. ইতিহাদ এয়ারওয়েজ

ইতিহাদ এয়ারওয়েজ
ইতিহাদ এয়ারওয়েজ
Source: Wallpaper Cave

 

ইতিহাদ এয়ারওয়েজ
ইতিহাদ এয়ারওয়েজ
Source: Travel + Leisure

আপনি কি কখনো নিজের অ্যাপার্টমেন্টের চেয়ে বড় কোন কেবিনে আকাশে ভ্রমণ করতে চেয়েছেন? আপনার মন এমন ইচ্ছা পোষণ করলেও ইতিহাদ সেটা পূরণ করবে না কারণ ইতিহাদ কখনো প্রাইভেট ফ্লাইট পরিচালনা করেনা। তবে আপনার মনের ইচ্ছাকে পূরণ করার জন্য ইতিহাদ এয়ারওয়েজের রয়েছে ‘The Residence’, যেটি তিন কক্ষের একটি স্যূট। সেখানে পাবেন স্থায়ী ডাবল বেড যুক্ত বেড রুম, লিভিং রুম এবং শাওয়ার যুক্ত একটি ব্যক্তিগত বাথরুম। যে সকল যাত্রী স্যূট বুক করবেন তারা শোফারে প্রবেশ করতে পারবেন, স্পা করতে পারবেন, প্রাইভেট চেক-ইন করতে পারবেন, একজন খানসামা বা বাটলার পাবেন এবং একজন অন-বোর্ড শেফ পাবেন। ইতিহাদ এয়ারওয়েজের বিলাসবহুল এই স্যূটে নিউইয়র্ক থেকে আবুধাবিতে ভ্রমণ করতে খরচ হবে ৩২হাজার ডলার। আপনার জন্য কি বেশী হয়ে গেল? চিন্তা করবেন না, আপনার জন্য রয়েছে আরও কম মূল্যের কিছুটা ছোট আকারের লাক্সারিয়াস অ্যাপার্টমেন্ট, স্টুডিওস এবং ব্যক্তিগত সিট। এমনকি ইকোনমি ক্লাসেও আপনি একটি বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন যার মধ্যে রয়েছে ‘অ্যামেনিটিস কিট’, ফোর কোর্স মিল এবং বাচ্চা সামলানোর জন্য একজন আয়া পাবেন।

১.http://www.airlinequality.com/news/british-airways-first-class-flight-review/

২. https://earthnworld.com/2017/06/top-10-most-luxurious-airlines-in-the-world/

৩. https://list25.com/25-most-luxurious-airlines-in-the-world/

৪.https://www.investopedia.com/articles/personal-finance/102115/five-most-luxurious-airlines.asp

Source Featured Image
Leave A Reply
46 Comments
  1. StevenJeary says

    canadian online pharmacy: Large Selection of Medications from Canada – reliable canadian pharmacy

  2. Bpqhsb says

    buy rybelsus 14mg without prescription – DDAVP for sale online order generic desmopressin

  3. RickyGrila says

    indian pharmacies safe п»їlegitimate online pharmacies india best india pharmacy

  4. MarcelZor says

    https://indiaph24.store/# buy prescription drugs from india

  5. MichaelLIc says

    http://canadaph24.pro/# canada drug pharmacy

  6. RickyGrila says

    canadian pharmacy meds legit canadian pharmacy best mail order pharmacy canada

  7. MarcelZor says

    https://indiaph24.store/# india pharmacy mail order

  8. Aknkhp says

    buy lamisil without prescription – order griseofulvin 250 mg without prescription buy grifulvin v for sale

  9. StevenJeary says

    india online pharmacy: top 10 pharmacies in india – top 10 online pharmacy in india

  10. RickyGrila says

    online pharmacy india Generic Medicine India to USA online pharmacy india

  11. MarcelZor says

    https://canadaph24.pro/# canadian pharmacy meds

  12. MichaelLIc says

    https://mexicoph24.life/# mexican mail order pharmacies

  13. RickyGrila says

    canadian drug stores canadian pharmacies legit canadian pharmacy

  14. MarcelZor says

    https://canadaph24.pro/# canadian pharmacies comparison

  15. RickyGrila says

    buying prescription drugs in mexico online mexico pharmacy mexican pharmaceuticals online

  16. MarcelZor says

    https://canadaph24.pro/# canada pharmacy

  17. MichaelLIc says

    http://mexicoph24.life/# mexican border pharmacies shipping to usa

  18. RickyGrila says

    my canadian pharmacy review canadian pharmacies canadapharmacyonline legit

  19. StevenJeary says

    buy canadian drugs: canadian pharmacies – canadian family pharmacy

  20. MarcelZor says

    http://indiaph24.store/# reputable indian online pharmacy

  21. RickyGrila says

    buy canadian drugs Prescription Drugs from Canada canadian pharmacy prices

  22. MarcelZor says

    http://mexicoph24.life/# medicine in mexico pharmacies

  23. RickyGrila says

    best online pharmacies in mexico Mexican Pharmacy Online mexican pharmacy

  24. MichaelLIc says

    https://indiaph24.store/# top online pharmacy india

  25. MarcelZor says

    http://indiaph24.store/# india online pharmacy

  26. StevenJeary says

    mexico drug stores pharmacies: Online Pharmacies in Mexico – mexican rx online

  27. RickyGrila says

    canadian drug stores Certified Canadian Pharmacies canada pharmacy world

  28. MarcelZor says

    https://mexicoph24.life/# best mexican online pharmacies

  29. MichaelLIc says

    http://canadaph24.pro/# canadian king pharmacy

  30. RickyGrila says

    canadianpharmacymeds canadian pharmacies canadian pharmacy online

  31. MarcelZor says

    http://mexicoph24.life/# buying from online mexican pharmacy

  32. RickyGrila says

    online canadian pharmacy reviews legit canadian pharmacy online online canadian pharmacy reviews

  33. MarcelZor says

    http://canadaph24.pro/# is canadian pharmacy legit

  34. MichaelLIc says

    http://indiaph24.store/# reputable indian online pharmacy

  35. RickyGrila says

    buying prescription drugs in mexico online Mexican Pharmacy Online mexican drugstore online

  36. MarcelZor says

    http://canadaph24.pro/# best canadian online pharmacy

  37. RickyGrila says

    pharmacy rx world canada Licensed Canadian Pharmacy canada pharmacy 24h

  38. MarcelZor says

    https://indiaph24.store/# india pharmacy

  39. MichaelLIc says

    http://indiaph24.store/# indianpharmacy com

  40. RickyGrila says

    indianpharmacy com indian pharmacy reputable indian online pharmacy

  41. MarcelZor says

    https://mexicoph24.life/# medication from mexico pharmacy

  42. MarcelZor says

    http://indiaph24.store/# best india pharmacy

  43. RickyGrila says

    medicine in mexico pharmacies [url=https://mexicoph24.life/#]Mexican Pharmacy Online[/url] purple pharmacy mexico price list

  44. MichaelLIc says

    https://canadaph24.pro/# canadian pharmacy tampa

  45. MarcelZor says

    https://indiaph24.store/# indian pharmacy

  46. RickyGrila says

    www canadianonlinepharmacy Prescription Drugs from Canada buy canadian drugs

sativa was turned on.mrleaked.net www.omgbeeg.com

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More