জেনে নিন দুবাই সম্বন্ধে অদ্ভুত কিছু মজার তথ্য!

0

পৃথিবীর যত উন্নত শহর আছে তার নাম নিতে গেলে প্রথমদিকেই দুবাই শহরের কথা চলে আসে। আরব আমিরাতের অন্যতম কয়েকটিমাত্র শহরের একটি হল দুবাই। আরব সাগরের গা ঘেঁষা এই শহরের কিছু অবাক করা বৈশিষ্ট্য আছে যা অন্য সব শহর থেকে আলাদা করেছে একে। এমন সব মজার তথ্য নিয়েই আজকের লেখাটি সাজালাম।

দুবাই
দুবাই
Source: Wikipedia

১.নো ক্রাইম:

দুবাই শহরে কোন অপরাধ সংঘটিত হয়না বললেই চলে। আনুপাতিক হারে এখানে অপরাধ ০% এর থেকেও কম। এজন্যই দুবাই শহর পৃথিবীর অন্যতম নিরাপদ শহর হিসেবে বিবেচিত হয়। তাছাড়া দুবাই এর আইন কানুনও খুব কড়া। ইসলামী আইনের বেশ বাস্তবায়ন আছে। অবশ্য দুবাইয়ের মানুষ নৈতিকভাবেই উত্তম চরিত্রের অধিকারী।

নো ক্রাইম
source: alux.com

২.নো ইনকাম টেক্স:

পৃথিবীতে এমন কোন দেশ পাওয়া দূরহ যেখানে ইনকাম ট্যাক্স দিতে হয়না। দুবাইতে যত খুশি উপার্জন করা যাবে কিন্তু কোন ট্যাক্স দিতে হবেনা। এজন্যই দুবাইয়ের মানুষের জন্য বড়লোক হওয়া খুব সহজ কেননা সরকার কোন বাধ্যবাধকতা আরোপ করেনা কারো আয়ের উপর।

নো ইনকাম টেক্স
source: alux.com

৩.পৃথিবীর ২০% ক্যারেন দুবাইতে:

দুবাই এর নাম নিতে গেলেই আল বুর্জ টাওয়ারের কথা চলে আসে। পৃথিবীর সবচেয়ে বড় বড় স্থাপনাগুলোও এই শহরে তৈরি করা হয়। আর এই স্থাপনা তৈরির কাজে ব্যবহার হয়ে থাকে পৃথিবীর সব ক্যারেনের ২০%।

ক্যারেন
source: thecrazyfacts.com

৪.বৃহৎ স্থাপনা:

পৃথিবীর সব বড় ও লম্বা স্থাপনাগুলো দুবাই শহরে অবস্থিত। দুবাই শহরে পৃথিবীর অন্যতম বৃহৎ খাল অবস্থিত। এছাড়াও রয়েছে পৃথিবীর সবচেয়ে বৃহৎ ভার্চুয়াল এক্যুরিয়াম। এসব কারণেই পৃথিবীর অন্যতম পর্যটকবহুল একটি শহর হল দুবাই।

বৃহৎ স্থাপনা
source: pinterest

৫.ব্যস্ততম শহর:

পৃথিবীর উদীয়মান শহরের মধ্যে দুবাই অন্যতম একটি। ১৯৬৮ সালেও দুবাইতে মাত্র তিনটি গাড়ি ছিল এখন কিন্তু অল্প সময়ে এখানে হয়েছে অভাবনীয় উন্নতি। আপনি যদি গোল্ডেন কালারের লেম্বারগিনি গাড়ি দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে দুবাই যেতে হবে। তবে দুবাইয়ের যানজট সমস্যা খুবই ভয়াবহ। তাই ডাবল ডেকার রাস্তা বানাতে হচ্ছে।

ব্যস্ততম শহর
source: alamy.com

৬.বহিরাগততে পরিপূর্ণ:

এটা শুনে অবাক হবেন যে, দুবাইয়ে বসবাসকারী জনসংখ্যার প্রায় অর্ধেক ভারতীয় নাগরিক। তথ্যমতে দুবাই শহরে মাত্র ১৭% লোক হল প্রকৃত দুবাইয়ের নাগরিক। আর বাদবাকি সব বহিরাগত। বাংলাদেশেরও অনেক শ্রমিক দুবাইতে রয়েছেন।

বহিরাগততে পরিপূর্ণ
source: fanack.com

৭.পৃথিবীর সর্ববৃহৎ স্বর্ণের চেইন:

আপনি যদি পৃথিবীর সবথেকে বৃহৎ আকৃতির স্বর্ণের চেইন দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে দুবাইতে যেতে হবে। এটি ১৯৯৯ সালে প্রায় ৯,০০০ মানুষের মালিকানায় তৈরি করা হয়। এটি লম্বায় প্রায় ৪ কিলোমিটার।

স্বর্ণের চেইন
source: worldrecodacademy.com

৮.পৃথিবীর সর্বোচ্চ স্থাপনা:

এটা সবারই জানা যে পৃথিবীর সবথেকে বড় টাওয়ারগুলো দুবাইতে অবস্থিত। তারমধ্যে সবচেয়ে উঁচু হল বুর্জ খলিফা। এটি উচ্চতায় ২,৭১৭ ফুট লম্বা। এখানেই রয়েছে পৃথিবীর সবচেয়ে উঁচুতম মসজিদ, রেস্টুরেন্ট, হোটেল-মোটেল ও নাইট ক্লাব সহ নানান ডিপার্টমেন্ট।

সর্বোচ্চ স্থাপনা
source: pinterest.com

৯.স্কাই দুবাই:

টাকা খরচ করলে যে পৃথিবীতেও চাঁদ নামিয়ে আনা যায় তা মিডেল ইস্ট এর দেশগুলোকে না দেখলে বুঝা যেত না। দুবাইতে ২২,৫০০ মিটার জায়গা জুড়ে তৈরি করা হয়েছে আর্টিফিসিয়াল আকাশ। চারদিকে তাঁরায় পরিপূর্ণ এক নয়নাভিরাম অবস্থা। এছাড়াও রয়েছে অতি প্রাকৃতিক একটি স্নো পার্ক। ৩০০০মিটার জায়গা জুড়ে তৈরি এই পার্কে আপনি ইচ্ছে করলেই ঘুরে বেড়াতে পারবেন মনের আনন্দে।

স্কাই দুবাই
source: skydxb.com

তথ্যসূত্রঃ

১. http://www.discover-dubai.ae/dynamicimages/

২. https://www.thecrazyfacts.com/10-interesting-facts-dubai/

৩. https://www.spendlifetraveling.com/10-crazy-facts-dubai/

৪. http://blog.raynatours.com/10-interesting-facts-dubai/

Leave A Reply
sativa was turned on.mrleaked.net www.omgbeeg.com

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More