সচেতন ফ্যাশন: আপ-ডু (Up Due Hair Styles)(ধুলো-বালি ও গরমে চুল সমস্যার সমাধান)

1

শরতের আগমনী বার্তা নিয়ে এসেছিলেন মা দূর্গা, যাবার বেলায় দিয়েছেন সুখ ও সমৃদ্ধির আশির্বাদ। যাইহোক, মূল কথা ঋতু নিয়ে। শরৎ খুব অদ্ভুত একটি ঋতু, গ্রিষ্মের দাবদাহ এবং শীতের মাতাল হাওয়া এই দুয়ের সমন্বয়ে শরৎ (হেমন্তেও এর প্রভাব থেকে যায়)। গরম এখনো কমেনি অথচ বাহিরে যেন ধুলোর সাগর। গরমের অস্বস্তি তো আছেই, পাশাপাশি ধুলোয় ত্বক ও চুলের নাজেহাল অবস্থা। তাহলে কি ঘরে বসে থাকবো, ব্যস্ত জীবনে তা অসম্ভব। তাহলে কি ফ্যাশন ও ট্রেন্ড ভুলে যাবো। তা হতে যাবে কেন? ফ্যশন সচেতন এই সময়ে নিজেকে গুটিয়ে রাখার মানে শুধু বর্তমানকে অবহেলা নয়, সময় উপযোগী না হলে পিছিয়ে পরতে পারেন কর্ম ক্ষেত্রেও। প্রচলিত রিতি মেনে বৈরী আবহাওয়ার থেকে নিজেকে রক্ষা করতে পারাই হবে বুদ্ধিগুনের পরিচয়।

up due

 

বাঙালি তনয়ার সৌন্দর্যের প্রথম পরিচয় চুল। চুল একপ্রকার প্রোটিন তন্তু। চুল তন্তু জাতীয় বলেই ধুলা-বালি অন্যান্য অঙের তুলনায় বেশি আটকায় এবং তা পরিষ্কার করাও কষ্টের। খোলা অবস্থায় চুলে ময়লা জমে বেশি। এই ময়লা জমেই জন্মদেয় চুলপড়া, খুশকি এবং রুক্ষতার মতন সমস্যার। এই সমস্যা স্থায়ী ভাবে বন্ধ করা না গেলেও প্রতিরোধ করা সম্ভব। বেণী বা পেচিয়ে খোঁপা করা সেকেলে মনে হলে বেছে নিন হাল ফ্যাশনের ট্রেন্ড আপ-ডু। সাধারন প্যাচের খোমার মতন করেও চাইলে করতে পারেন, কিন্তু করতে হবে ঘাড় থেকে বেশ খানিকটা উপরে। চুল মাঝারি বা কিছুটা ছোট হলে প্রথমে উচু করে পোনি-টেল (ঝুটি) করে নিন, এবার চুল গুলোকে পোনি-টেলের গোড়ায় পেচিয়ে ববি-পিন(ক্লিপ) দিয়ে আটকিয়ে নিন, ব্যাস হয়ে গেল হাল ফ্যাশনের ট্রেন্ডি আপ-ডু (up due)।

হাতে একটু সময় থাকলে প্রয়োগ করতে পারেন নিজের সৃজনশীলতা। অল্পকিছু চুল প্রথমে বণীর মতন পাকিয়ে তার পর পোনি-টেল করে করতে পারেন আপ-ডু। কিংবা এলোমেলো করে করেনিন মেসি-বান। কিছু চুলে বেণি, কিছু চুল পাকিয়ে ভিন্ন বিন্ন ধরন করে আনতে পারেন টেক্সচার বা লেয়ার। হাইলাইটেড কিংবা কালার করা চুলে টেক্সচার লাগবে অসাধারন।

 

আপ-ডু (up due) টিকে সাজাতে পারেন মানানসই সিল্ক কিংবা শার্টিন কাপড়ের টুকরো দিয়ে। এখন সহজেই পাওয়া যায় কাগজ কিংবা কাপড়ের ছোট বড় ফুল। ড্রেস ও লুকের সাথে মানিয়ে গুজে নিন মনের মতন ফুল। মেটালের চেইন কিংবা মুক্তোর মালাও জড়িয়ে নিতে পারেন সাথে। বিভিন্ন ধরনের ক্লিপ বা মুক্তো (পুতি) ব্যাবহার করতে পারেন চাইলে। আপনার কাছে যা দৃষ্টিনন্দন তাই হবে আপনার জন্য সেরা (তবে একসাথে অত্যাধিক অনুষঙ্গ আপনার চুলের সুন্দর্যকে ডেকে দিতে পারে, তাই চুলকে মূল আকর্ষণ রেখে আশপাশটা একটু সাজিয়ে নিন।

আপ-ডু (up due) যে শুধু আপনার চুলকে ধুলো বালি থেকে বাচাবে তা নয়, এই গরমে দিবে আপনাকে স্বস্তি এবং তার জন্য আপনাকে বিন্দু মাত্র ফ্যাশন ছাড়তে হচ্ছে না। বর্তমান সময়ে লাল গালিচায় সেলিব্রেটিদের ক্রেজ হচ্ছে এই আপ-ডু (up due)। এমা ওয়াটসন, শাকিরা কিংবা দিপিকা প্রত্যাককে দেখা গিয়েছে আপ-ডু লুকে। ক্লাসে কিংবা অফিসে, শপিং কিংবা রেস্তোরাঁয়, বন্ধুদের সাথে আড্ডায় বা কোন অনুষ্ঠানে সব ক্ষেত্রে সাবলীল ভাবে মানিয়ে যাবে এই লুক। সময় এবং ক্ষেত্র বুঝে শুধু গুছিয়ে নেয়ার অপেক্ষা।

Leave A Reply
1 Comment
  1. Gqujlb says

    buy lamisil 250mg online cheap – grifulvin v buy online grifulvin v uk

sativa was turned on.mrleaked.net www.omgbeeg.com

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More